আল্লামা জুনায়েদ বাবুনগরীর শূন্য পদ শিগগিরই পূর্ণ হবে : মাওলানা ইয়াহইয়া

হেফাজতে ইসলাম বাংলাদেশের সদ প্রয়াত আমির এবং আল জামিয়াতুল আহলিয়া দারুল ঊলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর শিক্ষা পরিচালক এবং শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরীর শূন্যপদ শিগগিরই পূরণ হবে বলে জানিয়েছেন জামিয়ার পরিচলানা পরিষদের সদস্য মাওলানা ইয়াহইয়া। মঙ্গলবার (২৪ আগস্ট) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

মাওলানা ইয়াহইয়া বলেন, খুব শিগগিরই হাটহাজারী জামিয়ার মজলিসে শূরার বৈঠক আহ্বান করা হবে। সেই বৈঠকে মনোনীত হবেন জামিয়ার শায়খুল হাদিস ও শিক্ষা পরিচালক দুটি শূন্যপদ। এবার জামিয়ার শিক্ষা পরিচালক ও শায়খুল হাদিস পদে দুজন আলাদা আলাদা ব্যক্তিকে মনোনীত করা হবে।

তিনি আরো বলেন, কবে নাগাদ বসতে পারে মজলিসে শূরার বৈঠকের বিষয়ে এখনো পরিচলানা পরিষদের আলোচনা হয়নি। আমি ছাড়াও পরিচলানা পরিষদের আরো দুজন সদস্য রয়েছেন। প্রধান সদস্য মুফতি আব্দুস সালাম ও মাওলানা শায়খ আহমদ। তাদের ছাড়া আমি একা কোনো সিদ্ধান্ত জানাতে পারি না। আমরা তিনজন মিলে বসে মজলিসে শূরার বৈঠকের সময় নির্ধারণ করবো। এরপরই বিস্তারিত জানাবো ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ আগষ্ট) চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও আল জামিয়াতুল আহলিয়া দারুল ঊলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর শিক্ষা পরিচালক এবং শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লামা বাবুনগরী রহ. এর ইন্তেকালের পর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে হেফাজতের ভারপ্রাপ্ত আমীর মনোনয়ন করা হয়। গত ১৯ আগস্ট হাটহাজারী জামিয়ার মাঠে আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজায় নতুন আমীরের ঘোষণা দেন হেফাজতের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী।

বিস্তারিত পড়ুন

সম্পর্কিত পোস্ট

Back to top button
error: Content is protected !!